সড়ক ও জনপথ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

সড়ক ও জনপথ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ | সওজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশিত হয়েছে অফিসিয়াল ওয়েবসাইট rhd.teletalk.com.bd এবং www.rhd.gov.bd  -এ। ০৫টি পদের বিপরীতে ৪০৫ জন লোক নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা Online -এ আবেদন করতে পারবেন। সড়ক ও জনপথ অধিদপ্তর চাকরির বিজ্ঞপ্তি ২০২১ -এর আলোকে চলুন জেনে নেই আবেদন পদ্ধতিসহ বিজ্ঞপ্তি সম্পর্কিত বিস্তারিত তথ্য।

সড়ক ও জনপথ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

সড়ক ও জনপথ অধিদপ্তর এর চাকরির বিজ্ঞপ্তিতে উল্লেখিত শূন্য পদে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে নিয়োগের জন্য বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে Online -এ দরখাস্ত আহবান করা যাচ্ছে।

সড়ক ও জনপথ অধিদপ্তর জব সার্কুলার ২০২১ অনুযায়ী Online -এ আবেদন শুরু হবে ০১ মার্চ ২০২১ তারিখ থেকে এবং আবেদন প্রক্রিয়া শেষ তারিখ ৩১ মার্চ ২০২১ তারিখে। আগ্রহী প্রার্থীগন আবেদনের শেষ তারিখ পর্যন্ত অপেক্ষা না করে দ্রুত Online -এ আবেদন করে নিন।

এক নজরে গুরুত্বপূর্ণ তথ্যসমূহ
  • আবেদন শুরুঃ ০১ মার্চ ২০২১ (সকাল ১০ঃ০০ টা)
  • আবেদন শেষঃ ৩১ মার্চ ২০২১ (বিকাল ৫ঃ০০ টা)
  • মোট শূন্য পদঃ ৪০৫টি
  • বয়সীমাঃ ১৮-৩০ বছর (সাধারণ প্রার্থীর জন্য)
  • আবেদন ফিঃ ১১২/- ও ৫৬/- টাকা
  • আবেদন লিঙ্কঃ rhd.teletalk.com.bd
  • অফিসিয়াল ওয়েবসাইটঃ www.rhd.gov.bd


সড়ক ও জনপথ চাকরির ২০২১

এক নজরে সড়ক ও জনপথ অধিদপ্তর চাকরির বিজ্ঞপ্তি ২০২১ -এর বিভিন্ন পদ, পদের সংখ্যা, গ্রেড এবং বেতন স্কেল (জাতীয় বেতনস্কেল ২০১৫ অনুযায়ী) দেখে নেই।

ক্রমিক নং পদের নাম পদের সংখ্যা গ্রেড বেতন স্কেল
০১ সার্ভেয়ার ২৭ গ্রড-১৪ ১০,২০০-২৪,৬৮০/-
০২ কার্যসহকারী ১৭৪ গ্রড-১৬ ৯,৩০০-২২,৪৯০/-
০৩ ইলেক্ট্রিশিয়ান ৩২ গ্রড-১৬ ৯,৩০০-২২,৪৯০/-
০৪ অফিস সহকারী (এমএলএসএস) ৬৬ গ্রড-২০ ৮,২৫০-২০,০১০/-
০৫ সড়ক শ্রমিক ১০৬ গ্রড-২০ ৮,২৫০-২০,০১০/-

সওজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

সড়ক ও জনপথ অধিদপ্তর জব সার্কুলার ২০২১ Download করতে সার্কুলারের নিচের “ডাউনলোড সার্কুলার” বাটনে ক্লিক করুন।



 আবেদন যোগ্যতা

সওজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ অনুযায়ী প্রার্থীর বয়স ও শিক্ষাগত যোগ্যতা নিম্নে তুলে ধরা হলো-

বয়সঃ

ক) ০১ মার্চ ২০২১ তারিখে সাধরণ প্রার্থীর বয়সসীমা ১৮-৩০ বছর। তবে শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে এবং বীর মুক্তীযোদ্ধা/ শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র/কন্যা এর ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেফিট গ্রহণযোগ্য নয়।

খ) বীর মুক্তীযোদ্ধা/ শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যাদের পুত্র-কন্যার ক্ষেত্রে বয়সসীমা ৩০ বছর পর্যন্ত

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ

বিজ্ঞপ্তি অনুযায়ী প্রতিটি পদের জন্য শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা ভিন্ন। প্রার্থীকে আবেদন করার পূর্বে বিজ্ঞপ্তি দেখে শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা মিলিয়ে নিতে পরামর্শ দেওয়া হচ্ছে।

সওজ এর বিভিন্ন পদে আবেদন আবেদন পদ্ধতি

ক) পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীগন যোগ্যতা অনুযায়ী পদে আবেদন করতে https://ift.tt/2PnXsx5 -এ গিয়ে  আবেদনপত্র পূরণ করবেন।

খ) Online আবেদনপত্রে প্রার্থী তাঁর স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ X প্রস্থ ৮০ পিক্সেল) ও রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০ X প্রস্থ ৩০০ পিক্সেল) স্কানার দিয়ে স্কান করে যথাযথ স্থানে Upload করবেন।

গ) Online আবেদনপত্রে তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online -এ আবেদনপত্র Submit করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যেও সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।

ঘ) প্রার্থী Online -এ পূরণকৃত আবেদনপত্রের একটি রঙিন Print Copy পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।

আবেদন ফি দেওয়ার নিয়মাবলী

অনলাইএন আবেওদন পত্র যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতো ছবি এবং স্বাক্ষর Upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে।

নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা সম্পন্ন প্রার্থী একটি User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s Copy পাবেন। উক্ত Applicant’s Copy  প্রার্থী Download পূর্বক রঙিন প্রিন্ট করে সংরক্ষণ করবেন। Applicant’s Copy তে একটি User ID নম্বর দেওয়া থাকবে এবং User ID নম্বর ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যে কোন Teletalk pre-pad mobile নম্বরের মাধ্যমে ০২টি SMS করে ০১ হতে ০৩ নং পদের জন্য পরীক্ষার ফি বাবদ ১০০/- টাকা এবং সার্ভিস চার্জ বাবদ ১২/- টাকা, মোট ১১২/- টাকা এবং ০৪ ও ০৫ নং পদের জন্য পরীক্ষার ফী বাবদ ৫০/- টাকা এবং সার্ভিস চার্জ বাবদ ৬/- টাকা, মোট ৫৬/- টাকা অনাধিক ৭২ ঘন্টার মধ্যে জমা দিবেন।

প্রথম SMS: RHD<স্পেস>User ID লিখে সেন্ড করতে হবে ১৬২২২ নম্বরে।

উদাহারণঃ RHD VWXYZ

(ফিরতি SMS -এ একটি PIN নম্বর পাবেন।)

দ্বিতীয় SMS: RHD<স্পেস>Yes<স্পেস>PIN লিখে সেন্ড করতে হবে ১৬২২২ নম্বরে।

উদাহারণঃ RHD YES 01234567

সওজ এডমিট কার্ড ডাউনলোড

শুধুমাত্র যোগ্য প্রার্থীরাই এডমিট কার্ড পাবেন। যোগ্য প্রার্থীরা এডমিট কার্ড কবে পাবেন তা যথা সময়ে SMS এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

যোগ্য প্রার্থীরা এডমিট কার্ড ডাউনলোড ডাউনলোড করতে এই লিঙ্কে rhd.teletalk.com.bd/admitcart.php প্রবেশ করুন। এডমিট কার্ড অ্যাভাইলেবল হলে User ID এবং Password দিয়ে যোগ্য প্রার্থীরা এডমিট কার্ড ডাউনলোড করে নিতে পারবেন।

User ID বা PIN নম্বর ভূলে গেলে করনীয়

শুধুমাত্র Teletalk pre-paid mobile থেকে প্রার্থীগন নিম্নবর্নিত SMS পদ্ধতি অনুসরণ করে নিজ নিজ User ID এবং PIN পুনরুদ্ধার করতে পারবেন।

যদি User ID জানা থাকেঃ RHD<স্পেস>Help<স্পেস>User<স্পেস>User ID লিখে ১৬২২২ নম্বরে SMS পাঠান।

যদি PIN নম্বর জানা থাকেঃ RHD<স্পেস>Help<স্পেস>PIN<স্পেস>PIN NO. লিখে ১৬২২২ নম্বরে SMS পাঠান।



অপেক্ষাকৃত নতুন পুরনো