Facebook And Youtube Tips

কিভাবে সবচেয়ে সহজ উপায়ে ইউটিউব ভিডিও ডাউনলোড করবেন।

বর্তমানে পৃথিবীর মধ্যে সবচেয়ে জনপ্রিয় ভিডিও শেয়ারিং মাধ্যম হলো ইউটিউব। আমরা সবাই ইউটিউবে ভিডিও দেখার জন্যই যাই। ইউটিউব এর মাধ্যমে আপনি বিশ্বের সকল রকমের, সকল কিছুর ভিডিও দেখতে পারবেন। কিন্তু সেখানে একটি বড় সমস্যা হলো আপনি আপনার পছন্দের ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারবেন না। আপনাকে অবশ্যই ভিডিওটি ইউটিউব থেকেই অনলাইনে দেখতে হবে।

আমরা আমাদের পছন্দের অনেক গান বা ভিডিও ইউটিউবে দেখে থাকি। কিন্তু সবসময় এমবি না থাকার কারণে আমরা আমাদের প্রয়োজনে ভিডিওগুলো দেখতে পারিনা। তাই কিছু ভিডিও ডাউনলোড করে মেমোরিতে রাখার প্রয়োজন পড়ে। বর্তমানে অনেকেই ইউটিউব ভিডিও ডাউনলোড করার জন্য অনেকে বিভিন্ন ধরনের থার্ড পার্টি অ্যাপ ব্যবহার করে। কিন্তু সেগুলোর ব্যবহার খুব বেশি সুবিধার নয়। আবার এগুলো আপনার মোবাইলের মেমোরি খরচ করে। এই এপ গুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয় হলো Vidmate

প্রায় প্রত্যেক মোবাইল ব্যবহারকারী Vidmate অ্যাপ এর সাহায্যে ইউটিউব এর ভিডিও ডাউনলোড করে থাকে। কিন্তু বর্তমানে এই এপটিতে বড় ধরনের সমস্যা দেখা দিয়েছে সেটি হলো ইউটিউব থেকে ডাউনলোড করা ভিডিও Vidmate প্লেয়ার বা Playit প্লেয়ার ছাড়া অন্য কোনো প্লেয়ার দ্বারা ওপেন করা যায় না। এটা আসলে ভিটমেট এর পক্ষ থেকে একটা চাল।

তো আমি আজকে দেখাবো কিভাবে কোনো প্রকার এড থার্ড পার্টি এই এপগুলা ব্যবহার না করে সবচেয়ে সহজ উপায়ে ইউটিউব ভিডিও ডাউনলোড করবেন। তো চলুন তাহলে শুরু করা যাক,

প্রথমে আপনাকে ইউটিউবে যেতে হবে। আপনার পছন্দমত গান বা ভিডিও বা কোন অন্য কোন ভিডিও সিলেক্ট করতে হবে। এরপর আপনাকে Share বাটনে ক্লিক করতে হবে।

শেয়ার বাটনে ক্লিক করার পর “Copy Link” অপশন পাবেন। অর্থাৎ ভিডিওটির লিংকটি কপি করে নিতে হবে।

তো কপি করে নেওয়ার পরে আমাদের পছন্দের একটি ব্রাউজারে চলে যেতে হবে। আপনার ইচ্ছামত Chrome বা মোবাইলের ডিফল্ট ব্রাউজারে চলে যেতে হবে। আমি আমার মোবাইলের ডিফল্ট ব্রাউজারে চলে গিয়েছি। এখন আপনাকে একটি ওয়েবসাইট এর নাম লিখতে হবে। ওয়েবসাইটের নাম হলো y2mate.com । এটা বর্তমানে খুবই জনপ্রিয় ইউটিউব ভিডিও ডাউনলোডিং সাইট।
তো আমারা সাইটটিতে ঢুকে পড়লাম। সাইটটিতে ঢোকার পরেই আপনি দেখতে পাবেন একটি বক্স রয়েছে এবং সেই বক্সে আপনার কপিকৃত লিংকটা পেস্ট করতে বলছে। তো আপনি শুধুমাত্র লিংক পেস্ট করে দিবেন।

লিংকটি পেস্ট করার সাথে সাথেই দেখুন আমি যে গানটি পছন্দ করেছিলাম সেই গানটি অটোমেটিক চলে এসেছে।

শুধুমাত্র গানটি আসেনি গানটির ডাউনলোড লিঙ্ক টাও চলে এসেছে। দেখুন এখানে আপনার ইচ্ছামতো যেকোনো কোয়ালিটির ভিডিও ডাউনলোড করতে পারবেন। একদম নরমাল কোয়ালিটি থেকে একদম এইচডি পর্যন্ত। তাছাড়া এখানে আরেকটি বড় বৈশিষ্ট্য রয়েছে। এখান থেকে আপনি যেকোনো ভিডিও mp3 আকারে ডাউনলোড করে নিতে পারবেন।
এখান থেকে আপনার পছন্দ মতো ডাউনলোড লিংকে ক্লিক করুন।

তারপর ভিডিওটি ডাউনলোডের জন্য কয়েক সেকেন্ড লোড নিতে পারে(৪-৫ সেকেন্ড)। মূলত ভিডিওটিকে কনভার্ট করে ডাউনলোডের জন্য এই সময় নেয়। এরপরে দেখুন Download লেখা চলে এসেছে। এখন Download লেখাতে ক্লিক করবেন, আর আপনার ইউটিউব ভিডিও ডাউনলোড শুরু হয়ে যাবে।

তো এভাবেই আপনারা খুব সহজেই ইউটিউব ভিডিও ডাউনলোড করে নিতে পারবেন। আজ এ পর্যন্তই। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আর আমাদের সাথেই থাকবেন।

এরকম নিত্য নতুন তথ্য জানতে HelpBangla.com নিয়মিত ভিজিট করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button