সোমবার, ১১ মে, ২০২০

অদ্ভুত মেসেজ এবং এক অপরিচিতা (৩য় / শেষ পর্ব)

এই আপনার সমস্যা কি? এভাবে কথা বলেন কেন? আমায় ভালো লাগতেই পারে। তাই বলে এভাবে ব্ল্যাকমেইল করবেন নাকি? আপনার হেয়ালি বন্ধ করেন তো। আমার এসব ভালো লাগছে না।

"" আগে তো এভাবে কথা বললে ভালোই লাগতো এখন ভালো লাগে না বুঝি। আমি তো এরকমই। এতো তাড়াতাড়ি ভুলে গেছেন। ভালোই। "

মানে? এতো কিছু কীভাবে জানলেন?

আজ আর ৩ টা অবধি অপেক্ষা করতে হলো এর আগেই মেসেজ চলে আসলো।

"" আরে, আমি মাহা। মিলার বোন। আপনার সাথে আমার কথা হয়নি। আর এসব মেসেজ মিলা দিয়েছে। মানে ও আমায় বলেছিল আপনাকে দিতে। আমার সাথে সব কিছু শেয়ার করে তো। রাত ৩ টা হলেই আপনাকে ওর মনের কথা জানাতে চায়। আমাকে বলে আপনাকে এসব মেসেজ দিতে। আমি তো আর ওর কথা ফেলতে পারি না। মিলার কথা মনে আছে? মনে থাকবেই না কেন? ওর সাথে তো আপনার বিয়ে ঠিক হয়ে আছে। আপনি কিন্তু আমাদের বাসায় আসবেন। মিলা দেখতে চাইছে আপনাকে। "

অমি পুরো ঘটনাটা বুঝতে পারে না এখনো। মিলার সাথে ওর বিয়ে ঠিক হয়েছিল ঠিক আছে। কিন্তু, বিয়ের কিছুদিন আগে একটা দুর্ঘটনায় মিলা মারা যায়। মিলার কথা মনে পড়তেই অমির মন খারাপ হয়ে যায়। মিলা খুবই ধার্মিক প্রকৃতির ছিল। তাই তো বিয়ে ঠিক হয়ে যাওয়ার পরও কথা বলেনি। বলেছিল আগে বিয়ে হোক তারপরে যা কথা হওয়ার হবে। মিলার সাথে খুব একটা কথা যদিও হয়নি তাও সে যে একটু খামখেয়ালি ছিল তা ভালোই বুঝতে পেরেছিল অমি। এটা দেখেই তো অমির ওকে ভালো লেগেছিল।মাহা মিলার জমজ বোন। তার সাথেও কথা হয়নি। কিন্তু যতদূর জানে মাহাও মিলার মতোই। এরকম করার মেয়ে ও না। আর খামখেয়ালী তো একটুও না৷ আর বোনের মৃত্যুতে ওই সবচেয়ে কষ্ট পেয়েছে। সে তাহলে কেন এভাবে কথা বলছে? সে তৈরি হয়ে মিলার বাসায় যায়। সেখানে যাওয়ার পর মিলার মা বাবাকে কথাগুলো বলে। মিলার মা বাবা বলেন, মিলা মারা যাওয়ার পর থেকে মাহা অন্যরকম হয়ে গেছে। মিলার সাথে না কি সে কথা বলে। মিলা নাকি তার অপূর্ণ ইচ্ছাগুলো এসে মাহাকে
বলে। মাহা, তা পূরণ করার চেষ্টা করে। মিলা মারা যাওয়ার ধাক্কাটা মাহা এখনো সামলে নিতে পারেনি। সে মিলাকে কল্পনা করা শুরু করেছে। তাকে ডাক্তার দেখানো হয়েছে। ডাক্তারের কথামতো তার দেখাশোনা করা হচ্ছে। তবে মাহা কবে ঠিক হবে বা আদৌ ঠিক হবে কি না তা কেও জানে না।

তাদের কথা শেষ হলেই অমি হঠাৎ শুনতে পায় পাশের ঘর থেকে মাহা বলছে, মিলা দেখ, অমি এসেছে। তুই কথা বলবি বলছিলি না? যা গিয়ে কথা বলে আয়..... তারপর মা কে ডেকে বলে, অমি যেন রাত ৩ টা অবধি অপেক্ষা করে। মিলা আসবে কথা বলার জন্যে............।

( সমাপ্ত)

Share This Post Now


Related Posts

অদ্ভুত মেসেজ এবং এক অপরিচিতা (৩য় / শেষ পর্ব)
4/ 5
Oleh