3.07.2020

রেকর্ড করে নিজের সেরা ইনিংসটি ভগবানকে উৎসর্গ করলে ক্রিকেটার লিটন দাশ ( ভিডিও সহ )

বাংলাদেশের হয়ে ইতিহাস গড়লেন লিটন কুমার দাস। ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের হয়ে এক ম্যাচে সর্বোচ্চ ব্যাক্তিগত ১৭৬ রান নিজেরবব্যাটিংয়ে তুললেন এই ওপেনার ব্যাটসম্যান লিটন দাশ।

(ভিডিওটি এই তথ্যের নিচে রয়েছে)



এর আগের ম্যাচে নিজের ব্যক্তিগত সর্বোচ্চ ১৫৮ রানের ম্যাচ খেলেছিলেন বাংলাদেশি ওপেনার ব্যাটর্সম্যান তামিম ইকবাল।




লিটন দাশ জিম্বাবুয়ের বিপক্ষে শুক্রবার ১৪৩ বল খেলে ১৬টি চার ও ৮টি ছক্কার সাহায্যে বাংলাদেশের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ১৭৬ রানের ম্যাচটি খেলেন।
শুক্রবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের অধিনায়ক মাশরাফির শেষ ক্যাপ্টেন থাকা ম্যাচে টসে হেরে প্রথমে বাংলাদেশ ব্যাটিংয়ে নেমে তামিম ইকবাল ও লিটন দাসের ওপেনিং রেকর্ড ২৯২ রানের । দেশের হয়ে সর্বোচ্চ রানের বিনা উইকেটে ২৯২ রানের জুটির রেকর্ড গড়ে ও তর মধ্যেই তামিম ইকবাল ও লিটন দাশ দুজনেই তুলে নেন সেঞ্চুরি।

ভিডিও



আরো পড়ুন:

খেলা শুরু হওয়ার পর ৩৩.২ over এ বিনা উইকেটে ১৮২ রান করে বাংলাদেশ দল। প্রায় দুই ঘণ্টা বৃষ্টির জন্য খেলা বন্ধ থাকার পর ম্যাচের ভাগ্য নির্ধারণ হয় ৪৩ ওভারে।

বৃষ্টির আগে লিটন দাস ১০১ ও তামিম ইকবাল ৭৯ রানে অপরাজিত ছিলেন। বৃষ্টির পর ফের ব্যাটিংয়ে নেমে রীতিমতো তাণ্ডব চালান দুই ওপেনার । ওয়ানডে ক্যারিয়ারের ১৩ এবং আন্তর্জাতিক ক্রিকেটে ২৩তম সেঞ্চুরি তুলে নেন বাংলাদেশি ওপেনার তামিম ইকবাল।

তবে ওপেনার তামিম ইকবালকে ছাড়িয়ে নতুন উচ্চতায় পৌঁছে যান লিটন দাশ। বাংলাদেশ জাতীয় দলের এ তারকা ওপেনিং ব্যাটসম্যান দেশের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ১৭৬ রানের মাইলফলক স্পর্শকরেন। এবং ভাষ্যকারের প্রশ্নের জবাবে তিনি এই ইনিংসটি হিন্দুদের রীতি মতো ভগবানকে উৎসর্গ করেন। তবে ভগবান উৎসর্গ করা নিয়ে ছোট্ট খাটো ছাড়া বিরুপ প্রতিক্রিয়া তেমন দেখা যায় নি। এর আগে দূর্গাপূজার সময় দেবীদূর্গার ছবি তার ফেসবুক পেজ হতে আপলোড দেওয়ার, সাম্পদায়িক অনেক খারাপ প্রতিক্রিয়ার মধ্যে তাকে ২ ঘন্টার মধ্যে ডিলিট করতে হয়েছিল।

আরো পড়ুন :

=> বিশ্ব নেতারা নমস্কারকে গ্রহণ করেছে করোনাভাইরাস সংক্রমণ রোধের জন্য (ভিডিও)

Related Posts

রেকর্ড করে নিজের সেরা ইনিংসটি ভগবানকে উৎসর্গ করলে ক্রিকেটার লিটন দাশ ( ভিডিও সহ )
4/ 5
Oleh