3.13.2020

বিশ্ব নেতারা নমস্কারকে গ্রহণ করেছে করোনাভাইরাস সংক্রমণ রোধের জন্য ( ভিডিও সহ )

সারা বিশ্বের আলোচ্য বিষয়গুলির অন্যতম করোনাভাইরাস। এখন পর্যন্ত এই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ৪০০০+ মানুষ। চীনের উহান থেকে এই ভাইরাসের উৎপত্তি হলেও উৎপত্তি স্থল চীনের উহানে এই ভাইরাসের আক্রান্ত সংখ্যা ৯৫% কমে এসেছে।





বিশ্ব নেতারাও সতর্ক মূলক অবস্থানে রয়েছে করোনাভাইরাস নিয়ে, পোস্টের নিচে একটি ভিডিও আছে যাতে অভিবাদনে নমস্কারের ব্যবহার দেখবেন।

আরো পড়ুন:


সম্পতি ইতালিতে এই করোনাভাইরাসের কারণে বেশি লোক আক্রান্ত হচ্ছে। করোনাভাইরাসে আক্রান্ত কোন ব্যাক্তির সংস্পর্শে আসলেই সুস্থব্যাক্তি আক্রান্ত হচ্ছে। ইরাকে এমপি সহ পালামেন্টের উচ্চপদস্থ কর্মচারীরা এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। তাই বিশ্ব নেতারাও এই ভাইরাস নিয়ে খুবই সতর্কমূলক অবস্থানে রয়েছে। সংস্পর্শ ছাড়াই অভিবাদনের রীতি হিসেবে তারা প্রয়োগ করছেন করজোড়ে "নমস্কার"। যাতে অভিবাদন ও করোনাভাইরাসে আক্রান্ত ব্যাক্তির  সংস্পর্শে কম আসা যাচ্ছে এবং নিরোগ থাকা যাচ্ছে।




আমেরিকার প্রেসিডেন্ট ট্রাম্প, ফ্রান্সের প্রেসিডেন্ট, বিট্রিশ মন্ত্রী থেকে শুরু করে অনেক বিশ্ব নেতারাই হ্যান্ড বিনিময় বাদ দিয়ে একে অপরকে নমস্কারে অভিবাদন জানাচ্ছে। তাদের ভাষ্যমতে অন্যের হাতের রোগ-জীবাণুর সংক্রমণ থেকেও বাচা যায় এই নমস্কারের রীতিতে। নিচে একটি ভিডিও দেওয়া হল:



ভিডিও ও তথ্য পূর্ণ লিখাটি পাঠিয়েছেন : Somoron Chy.
পড়ুন:


অবশ্যই ভাল লাগলে আমাদের পোস্টগুলি শেয়ার দিবেন। নিজের লেখা পোস্ট আমাদের সাইটে প্রকাশ করতে চাইলে আমাদের ফেসবুক পেজ এ দিন। 

Related Posts

বিশ্ব নেতারা নমস্কারকে গ্রহণ করেছে করোনাভাইরাস সংক্রমণ রোধের জন্য ( ভিডিও সহ )
4/ 5
Oleh