Internet And Website Tipswww ছাড়া ডোমেইন কাজ করে নাওয়েবসাইটের লিঙ্ক www ছাড়া কাজ করছে না সমাধানডোমেইন সমস্যাব্লগে ডোমেইন

ওয়েবসাইটের লিঙ্ক www ছাড়া কাজ করছে না সমাধান

সাধারণত ব্লগার ও অন্যান্য পেইড বা ফ্রি ওয়েবসাইটে আমরা যখন একটি কাস্টম ডোমেইন নেম এড করি তখন দেখা যায়, ডোমেইনটি অনেক সময় www.helpbangla.com এ ওয়েবসাইট আসলেও ব্রাউজারে helpbangla.com দিলে ওয়েবসাইট আসে না বা helpbangla.com দিলে ওয়েবসাইটে প্রবেশ করা যায় কিন্তু www.helpbangla.com দিলে আসে না। 
হয়তো বেশ গোলমাল মনে হচ্ছে আপনার বিষয়টা। একটু ক্লিয়ার করা যাক আপনি মনে করুন আপনার সাইটে একটি পেইড .com  ডোমেইন এড করলেন এখন ডোমেইন টি শুধুমাত্র  www সহ লিখলে বা www ছাড়া address লিখলেই ওয়েবসাইটে প্রবেশ করা যাচ্ছে।
যেমন : ব্রাউজারে আমাদের সাইট এড্রেস  HelpBangla.com বা www.helpbangla.com যেটা লিখুন না কেন ওয়েবসাইটে চলে আসবেন। কিন্তু অনেকে প্রথম ডোমেইন তার সাইটে এড করলে www ছাড়া কাজ করে না। এই সমস্যাটি ব্লগারে বেশি হয় বিধায় আমি ব্লগারে এর সমাধান দেখাব।
যদি আপনি আপনার ব্লগার সাইটে একটি . com ডোমেইন এড করেন তা যদি www ছাড়া না আসে তাহলে:-
Step 1 : ব্লগার একাউন্টে লগইন করে ব্লগার ড্যাশবোর্ডে যান।
Step 2 : এবার সেটিংস ক্লিক করে আসা অপশনগুলো হতে Basic ক্লিক করুন।
Step 3 : এবার এই পেজ হতে ব্লগ এড্রেসের নিচে থাকা edit এ ক্লিক করুন। এবং Advanced settings এ গিয়ে Redirect yourblogname.com to www.yourblogname.com এ মার্ক করে সেভ দিয়ে বেরিয়ে আসুন ও কিছুক্ষণ পর ব্লগ ভিজিট করে দেখুন।
সমস্যা সমাধান যদি তাও না হয় তাহলে আপনার ডোমেইন এর কন্ট্রোল প্যানেলে ঢুকে A-record এ গিয়ে host এ @ এবং
216.239.32.21
216.239.34.21
216.239.36.21
216.239.38.21
চারটি সেভ আছে কিনা দেখুন, যদি এই গুগল আইপিগুলো ওখানে সেভ না থাকে তাহলে www ছাড়া আপনার ডোমেইন কাজ করবে না।
যদিও তার পরেও www ছাড়া আপনার ডোমেইন কাজ না করে তাহলে ডোমেইন কন্ট্রোল প্যানেলে গিয়ে goddady হলে পেজের নিচে ডানদিকে Domain redirect অপশন দেখতে পাবেন, নিচের চিত্রের মতো Forwording system চালু করে দিন।
ওপরের চিত্রের মতো না হলেও দুইটা ঘর খালি একটু লক্ষ্য করলেই সব বুঝতে পারবেন।
তো নিয়মিত ভিজিট করুন HelpBangla.com
এরকম নিত্য নতুন তথ্য জানতে HelpBangla.com নিয়মিত ভিজিট করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button