12.29.2019

ফেসবুকে আনফেন্ড করলেই পাবেন নোটিফিকেশন



Facebook Tips : কমে যাচ্ছে আপনার Facebook ফ্রেন্ডলিস্ট?

ফেসবুকে অনেক পরিচিত friend এর post ও ইদানিং সামনে আসছে না। তার profile এ গিয়ে দেখলেন তার সঙ্গে আপনার friendship এখন আর নেই। কখনো ভাবছেন কেউ আপনার account  হ্যাক করলো কিনা। আবার কখনো মনে হচ্ছে ওই friend আপনাকে তার Friend list থেকে বাদ দিয়েছে।  কিন্তু আপনি নিশ্চিত হতে পারছেন না কোন বন্ধুরা আপনার Friend List থেকে হাওয়া হয়ে যাচ্ছে। জানতে চান কিজন্য এমনটি হচ্ছে? তার জন্য chrome এবং Firefox নিয়ে এসেছে একটি বিশেষ সুবিধা ৷ যার নাম ‘Who Deleted Me’৷ যেটি খুব সহজেই বলে দেবে Facebook friend list এ থাকা কারা কারা আপনার Facebook friend list এ থাকতে চায় না!

উপায় : ০১

খুব সহজেই এটি নিজেদের Browser ব্যবহার করা যেতে পারে৷ আর তারপরই সেটি শুরু করে দেবে তার magic ৷ তবে তার আগে ‘Who Deleted Me’তে আপনার Facebook Friend List করতে হবে৷ এরপরই শুরু হয়ে যাবে Who Deleted Me এপ্সের magic ৷ প্রতিবার apps খোলার পরই Friend List পরীক্ষা করে দেখবে ফেসবুকের এই বিশেষ এক্সটেনশনটি৷


এই এপ্স পাবেন ফেসবুকেই। এই app Facebook install করার পরই সে প্রতিবার জানিয়ে দিবে কে কখন আপনাকে unfriend করেছে৷ এমনকি কেউ তার নিজের Facebook profile Deactivated করলেও সেটি জানান দেবে app টি৷

পদ্ধতি : ০২

এক্সটেনশন কিভাবে ইনস্টল করবেন?


এবার পরিচয় করিয়ে দিচ্ছি আরেকটি এক্সটেনশন এর সাথে, ফেসবুকে অজস্র Friend এর মধ্যে কে আপনাকে হঠাৎ unfriend করলে সরাসরি নোটিফিকেশন পাবেন এটার মাধ্যমে? উপায় অতি সহজ।

১. প্রথমে google ক্রোম খুলুন।

২. ডান দিকের উপরের কোণের তিনটি dot এ ক্লিক করে ‘settings ’ options-এ যান।

৩. ‘এক্সটেনশনস’-এ click করুন।

৪. এবার page -এর এক দম নীচে ‘গেট মোর এক্সটেনশনস’-এ click করুন।

৫. Search box- এ লিখুন ‘’(‘unfriend finder’)।

৬. search results এ ঠিক options পাশে 'add to chrome’ অপশনটিকে select করুন।

এক্সটেনশনটি add হয়ে যাবে আপনার browser এ।

৭. এ বার chrome ব্যবহার স্বাভাবিক ভাবে Facebook -এ log in করুন।

৮. একেবারে ডান দিকের উপরের কোণে unfriend finder icon ক্লিক করুন। এই এক্সটেনশন দেখিয়ে দেবে, কে আপনাকে unfriend করেছেন। এমনকী নতুন কেউ আপনাকে unfriend করলেই আপনার কাছে notification চলে আসবে।

তবে এই এক্সটেনশন কেবল মাত্র google ক্রোমের desktop version এ কাজ করা যাবে।
Mobile এ এক্সটেনশন add করা যাবে না।

Related Posts

ফেসবুকে আনফেন্ড করলেই পাবেন নোটিফিকেশন
4/ 5
Oleh