12.26.2019

play store কাজ করছে না সমাধান কি

Mobile Tips And Tips : Android ব্যবহারকারী -দের কাছে সবচেয়ে বেশি পরিচিত application হল প্লে স্টোর। প্রতিদিন নানা ধরণের apps ও Games এর প্রয়োজনে আমাদের play store visit করতে হয়। কিন্তু দরকারি কোন apps বা Games এর প্রয়োজন মিটানোর জন্য play store visit করতে গিয়ে যদি দেখেন আপনার mobile device এ play store apps টি ক্রাশ করছে অথবা কোন এরর message দিচ্ছে তখন বিরক্তির সীমা থাকে না।


প্লে স্টোর কাজ করছে না এ বিরক্তিকর সমস্যার সমাধান নিয়েই আমার এই ট্রিকস-

১.cache clear : আপনি প্লে স্টোর অ্যাপের cache clear কর দেখতে পারেন । cache clear করার জন্য Android মোবাইল device Settings এ গিয়ে Apps info তে যেতে হবে। এবার apps section থেকেAll select করুন এবং Google প্লে স্টোর app খুজে বের করে select করুন।

এবার app info window থেকে Clear Cache এ tap করুন কাজ শেষ।.

২.data delate : cache clear করার পরেও যদি সমস্যা হয় তাহলে play store অ্যাপের data cache করতে পারেন। এতে করে আপনার play store app আবার নতুন করে চালু হবে। data cache করার জন্য উপরের পদ্ধতি অনুযায়ী play store app info তে গিয়ে Clear data tap করুন।

৩.download manager : যদি কোন কারণে বা ভুল বশত আপনি আপনার device download manager Disable করে দিয়ে থাকেন তাহলে play store app কাজ করবে না এবং play store থেকে কোন কিছু download করতে পারবেন না।

download manager Enable করার জন্য Settings>apps>all এ যেয়ে download manager খুজে তাতে tap করে Enable করে দিন। যদি এখানে disable লিখা থাকে তাহলে কিছু করতে হবেনা। এখানে disable এর মানে হল download manager চালু আছে।

৪.Google account remove: play store সংক্রান্ত সমস্যা সমাধানের জন্য আপনি আপনার Google account remove করে পুনরায় login  করে দেখতে পারেন।

account remove করার জন্য settings>Accounts এ যেয়ে google select করুন এবং play store এর জন্য আপনি যে account ব্যবহার করেন তা 3dot menu বা আপানার device manu সফট বাটন থেকে remove করে দিন। এবার আপনার device reboot করে পুনরায় Google account দিয়ে play store sign in করুন।

৫.factory data reset : উপরে যে চারটা পদ্ধতির কথা বললাম তার সবগুলো আপনি try করার পরেও যদি আপনার সমস্যা থেকেই যায় তাহলে factory data reset করুন।  তবে সতর্কতার সাথে মনে রাখবেন যে আপনি যদি factory data reset করেন তাহলে আপনার device contact এবং message সহ সবকিছুই হারিয়ে যাবে। তাই প্রয়োজনীয় data অবশ্যই backup করে নিন। ব্যাকআপ নেয়ার পর factory data reset দেয়ার জন্য settings>Backup and Reset এ গিয়ে Factory Data Reset select করুন l

কিছুক্ষনের মধ্যেই আপনার device হয়ে reboot হবে।

Related Posts

play store কাজ করছে না সমাধান কি
4/ 5
Oleh