12.17.2019

ফোনের RAM বাড়ান যতখুশি তত

Mobile Tips : বিশ্বে প্রযুক্তি যেমন দ্রুতগতিতে এগিয়ে চলছে তেমনি মানুষের নতুন নতুন চিন্তা ধারা ও কিন্তু স্থির নয় ।আমদের এই প্রযুক্তির যুগে Mobile Phone হচ্ছে একটি প্রধানতম যোগাযোগের মাধ্যম। আর বর্তমান সময়ে আমরা সবাই যখন Android Phone ইউজ করি তার মধ্যে অনেকেই দামি মোবাইল এবং অনেকে কম দামি Mobile Phone ইউজ করি। িপমূলত অন্যান্য সুবিধার সাথে দামের উপর নির্ভর করে Android Phone এর RAM ।আর কম দামি Mobile Phone কিনলে আপনার Mobile Phone এর RAM থাকবে কম।আর Mobile Phone এর RAM কম থাকলে Phone এ সব ধরনের Softwar বা application বা এপ্স ব্যবহার করে সন্তুষ্টি পাওয়া সম্ভব নয়।

তাই আমি আজকে আপনাদের জন্য এনেছি সেরার সেরা ট্রিকস যাতে আপনি আপনার মোবাইল ফোনে কিভাবে RAM বাড়াবেন তার পদ্ধতি বলব। তাও একটিমাত্র 412 kb এপ্স ব্যবহারের মাধ্যমে।
এক্ষেত্র প্রযোজ্য শর্ত সমূহ হল আপনার Mobile Phone অবশ্যই Rooted হতে হবে এবং আপনার যে মেমোরি বা SD-Card (10 class) বা এর উপর হতে হবে। তানা হলে Ram বাড়ালে ভাল গতি পাওয়া নাও যেতে পারে।
প্রথমে আপনি আপনার Mobile Phone থেকে Ram expender বা BusyBox Installer apps অথবা এখানে ক্লিক করে ৪১২ এমবির simple roots wap এপ্স ডাওনলোড করুন।

 উপরের যেকোন একটি এপ্স ডাওনলোড করে নিচের স্টেপগুলো অনুসরণ করুন।

ফোনে RAM বাড়ানোর উপায়

১। এরপর আপনি উপরের ৩টা এপ্স থেকে যে এপ্সটি Install করলেন সেটি open করুন।
২। Install করার App যদি সময় Root permission চায় তাহলে তা Allow ক্লিক করুন।
৩। এরপর size এর জায়গায় আপনার যত পরিমান দরকার তত RAM বাড়ানোর জন্য type করে লিখুন।



৪।তারপর (re/Create) এ ক্লিক করে কিছুক্ষণ অপেক্ষা করুন তারপর দেখুন।
৫। এপ্সে আপনার SD Card এ Swap file নামে একটি file তৈরি হয়ে যাবে।
৬।যদি  Swap ফাইলটা তৈরি হয় তাহলে অপশনগুলো থেকে অন ক্লিক করে on করুন।





৭।তারপর আপনি info এ ক্লিক করে দেখুন আপনার মোবাইলে বাড়ানো RAM এর কাজ সাথে সাথেই শুরু হয়ে যাবে।
লক্ষ্যকরুন যে আপনার Mobile Phone অবশ্যই Rooted ফোন হতে হবে এবং আপনার এসডিকার্ড (10 class) এর উপরে হলেই ভাল হবে স্পিডের জন্য।

Related Posts

ফোনের RAM বাড়ান যতখুশি তত
4/ 5
Oleh