শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯

ফেসবুক আইডি বন্ধ করার উপায়

Facebook Account deactivate থাকবে কিন্তু মেসেঞ্জারে এ আপনার বন্ধুকে Message  বা বার্তা আদান-প্রদান করতে পারবেন! ধরুন আপনার Facebook Profile এ পোষ্ট,comment বা কোন সমস্যার কারণে আপনার Facebook account deactivate করেছেন কিন্তু facebook friend এর সাথে Message করাটা খুবই জরুরি!

অর্থাৎ Facebook Account  বন্ধ বা ডিএক্টিভ করতে চান কিন্তু friend এর সাথে Message ও করতে চান।আবার শুধুমাত্র Facebook একাউন্ট যারা ডিএক্টিভ করতে চান তাদের জন্য আজকের পোষ্ট টা।
Deactivate মানে আপনার একাউন্ট যদি Deactivate করেন তাহলে Facebook এ কেউ আর আপনাকে খুজে পাবে না আপনার Facebook profile দেখবে না,তো চলুন শুরু করা যাক HelpBangla com এর সৌজন্যে গুরুত্বপূর্ণ টিপসটি।

১. বিভিন্ন ব্রাউজার ক্রোম,সাফারি,opera,Facebook  ও Lite সহ সকল Softwar এ একই নিয়ম।
Facebook একাউন্টে  Login  করার পর Settings বা Account Settings এ যান না বুঝলে নিচের picture  দেখুন।

২. পরবর্তী Page এ একেবারে ওপরের Options থেকে Personal Information এ টার্চ করুন। এই Options থেকে আপনি Name, ফোন নাম্বার এবং email address ইত্যাদি change করতে পারেন.

৩.এবার পরবর্তী পেজের নিচের Manage Account Legacy Contact and Deactivation Settings এ টার্চ করুন।

৪. এবার নতুন লোড হওয়া পেজে Legacy Contact লেখা আছে এর সর্বডানে বা নিচে দেখুন Account Deactivate অথবা Deactivate লিখাটায় টার্চ করুন।

৫.যদি Password দিতে বলে তাহলে password এ আপনার বার্তমান পার্সওয়ার্ড লিখে Continue টার্চ করুন।আর যদি Password দিতে না বলে তাহলে পরের step দেখুন।

৬.  পরবর্তী পেজে দেখুন Are you sure you want to deactivate your account?
আপনি  সত্যিই কি আপনার Account deactivate করতে চান? যদি চান তাহলে আপনার Facebook Account deactivate করার কারণ ফিডব্যকে জমা দিতে হবে,যেকোন একটি জমা দিন কোন ধরণের সমস্যা হবে না যেটাই মার্ক দিন না কেন।


৭. এবার একটু নিচে দুইটি অপশন দেখতে পাবেন Keep using Messenger এর পাশে মার্ক দিলে  আপনার আইডি deactivate থাকবে, deactivate আইডিটা Facebook এ কেউ খুজে পাবে না,কিন্তু Messager এ আপনার friend আপনাকে খুজে পাবে ও তাদের সাথে আপনি Message  আদান-প্রদান করতে চাইলে তাহলে এটাতে টার্চ করে ঠিক মার্ক দিন।

আর আপনাকে Facebook সহ Messenger এ কেউ কোন জায়গাতেই আপনার fb id খুজে পাবে না  যদি এটি মার্ক দিবেন না।
এবার একেবারে নিচে Deactivate এ ওকে দিন।
এবার পরবর্তী পেজ লোড হওয়ার জন্য অপেক্ষা করুন।
আপনার account এখন deactivate , এ deactivate একাউন্টকে যেকোন সময় চাইলে activate করতে পারবেন আগের মত Email or phone number আর password দিয়ে লগইন করার মাধ্যমে,মানে আপনার Account  Deactivate করার পর যেকোন সময় আবার একই Account এ login করলেই আপনার  Facebook Account Active হয়ে যাবে।

Share This Post Now


Related Posts

ফেসবুক আইডি বন্ধ করার উপায়
4/ 5
Oleh